Online Admission

Notice

এক্যাডেমিক ক্যালেন্ডারে ৩য় সেমিস্টারের MT এবং সেমিস্টার ফাইনাল পরীক্ষার তারিখ পরিবর্তন প্রসঙ্গে।

2022-09-11 | 07:32

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, অনিবার্য কারণবশতঃ ৩য় সেমিস্টারের MT এবং সেমিস্টার ফাইনাল পরীক্ষার তারিখ নিম্নোক্তাভাবে পরিবর্তিত হবে: পরীক্ষা বর্তমান সময়সূচি পরিবর্তীত সময়সূচি ৩য় সেমিস্টারের MT ১০ নভেম্বর ১৫ অক্টোবর সেমিস্টার ফাইনাল ৩ ডিসেম্বর ২৪ নভেম্বর


শিক্ষা সফরের আয়োজন প্রসঙ্গে

2022-09-06 | 05:50

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, লাইট ফেয়ার স্কুল প্রতিষ্ঠালগ্ন থেকেই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, বনভোজন ও শিক্ষাসফরসহ বিভিন্ন সহপাঠ্যক্রমিক কার্যক্রম আয়োজন করে আসছে। কিন্তু করোনা মহামারীর কারণে নিয়মিত এই কার্যক্রমগুলো আয়োজন করা সম্ভব হয়নি। তাই পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এ বছর শিক্ষা সফরের আয়োজন করা হয়েছে। শিক্ষা সফরের তারিখ, স্থান ও ডেলিগেট ফি এর পরিমাণ নিচে উল্লেখ করা হলো: ১৭ সেপ্টেম্বর: ৩য় থেকে ১০ম, বালিকা, ৩০০ টাকা, বঙ্গবন্ধু সামরিক জাদুঘর, বিজয় স্বরণি, ঢাকা ২৪ সেপ্টেম্বর: ৩য় থেকে ১০ম বালক, ৩০০ টাকা, বঙ্গবন্ধু সামরিক জাদুঘর, বিজয় স্বরণি, ঢাকা উল্লেখিত শ্রেণির শিক্ষার্থীদের আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত ডেলিগেট ফি প্রদান করার জন্য আহ্ববান জানানো যাচ্ছে।


৩য় সেমিস্টারের ক্লাস শুরু, ২য় সেমিস্টার পরীক্ষার উত্তরপত্র দেখানো এবং ফলাফল প্রদান প্রসঙ্গে

2022-08-29 | 03:58

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ৩য় সেমিস্টারের ক্লাস আগামী ৪ সেপ্টেম্বর, রবিবার থেকে শুরু হবে। সকল শিক্ষার্থীর জন্য ক্লাসে উপস্থিতি বাধ্যতামূলক। ২য় সেমিস্টার পরীক্ষার উত্তরপত্র প্রদান: মর্নিং শিফট (প্লে থেকে দ্বিতীয় শ্রেণি) : ৫ সেপ্টেম্বর, সোমবার। ডে শিফট (তৃতীয় থেকে দশম শ্রেণি) : ৬ সেপ্টেম্বর, মঙ্গলবার। বি.দ্র.: অভিভাবক কর্তৃক উত্তরপত্র পর্যবেক্ষণ ও গ্রহণ পরবর্তী কোন অভিযোগ (উত্তরপত্র সংক্রান্ত) গ্রহণযোগ্য নয়। উত্তরপত্র ফেরত দেওয়ার তারিখ: মর্নিং শিফট (প্লে থেকে দ্বিতীয় শ্রেণি) : ৬ সেপ্টেম্বর, মঙ্গলবার । ডে শিফট (তৃতীয় থেকে দশম শ্রেণি) : ৭ সেপ্টেম্বর, বুধবার। ২য় সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান: ২য় সেমিস্টার পরীক্ষার ফলাফল ৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার প্রদান করা হবে। ফলাফলের প্রিন্টকপি নিজ নিজ শাখা থেকে সংগ্রহ করা যাবে।


২য় সেমিস্টার পরীক্ষার রুটিন পরিবর্তন প্রসঙ্গে

2022-08-24 | 09:54

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক এখন থেকে সপ্তাহে দুই দিন (শুক্র ও শনিবার) শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এজন্য ২৭ আগস্ট, শনিবারের পরীক্ষা ০১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। শুধুমাত্র ঐদিনের প্লে শ্রেণির পরীক্ষা ২৯ আগস্ট, সোমবার অনুষ্ঠিত হবে। অন্যান্য দিনের পরীক্ষার তারিখ ও সময় অপরিবর্তিত থাকবে। বি. দ্র.: নবম ও দশম শ্রেণির জন্য পরিবর্তিত রুটিন আলাদাভাবে সরবরাহ করা হবে। All the students, respected parents and all concerned are going to be informed that, According to the decision of the Government of the People's Republic of Bangladesh, from now educational institutions will remain closed for two days (Friday and Saturday) in a week. For this reason the exam of 27th August (Sat) will be held on 1st September (Thu). Only for play group: Exam of that day will be taken on 29th August (Mon). The schedule of other exams will remain unchanged. N.B.: Modified routine will be provided for Class IX and X.


জন্মাষ্টমীর ছুটি প্রসঙ্গে

2022-08-17 | 04:09

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, সনাতন ধর্মীয় উৎসব জন্মাষ্টমী উপলক্ষে ১৮ আগস্ট বৃহস্পতিবার স্কুলের কার্যক্রম বন্ধ থাকবে। All the students, respected parents and all concerned are going to be informed that, the school activities will remain closed on 18th August, Thursday on the occasion of the Hindu religious festival Jonmastomi.


জাতীয় শোক দিবস পালন প্রসঙ্গে

2022-08-10 | 10:43

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ই আগস্ট সোমবার পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে। তবে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা প্রত্যেক ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। উক্ত আলোচনা সভায় সকলের উপস্থিতি একান্ত কাম্য। All the students, respected parents and all concerned are going to be informed that, On the occasion of the National Mourning Day, class activities will remain closed on 15th August, Monday. Discussion meeting will be held in every campus on the importance and significance of the day. Your presence is highly desirable in the program.


আশুরা এর ছুটি প্রসঙ্গে

2022-08-07 | 09:09

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, মুসলমানদের ধর্মীয় উৎসব আশুরা উপলক্ষে ০৯ আগস্ট মঙ্গলবার স্কুল বন্ধ থাকবে এবং ১০ আগস্ট বুধবার থেকে স্কুলের সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে। All the students, respected parents and all concerned are going to be informed that, the schools will remain closed on 09th August on the occasion of the Muslim religious festival Ashura and all activities will be continued as usual from 10th August, Wednesday.


দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা-২০২২ গ্রহণ প্রসঙ্গে

2022-07-27 | 07:18

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা ১৭ আগস্ট, বুধবার থেকে শুরু হবে। সকল শিক্ষার্থীকে পরীক্ষার সার্বিক প্রস্তুতি গ্রহণের জন্য বলা হলো। বি.দ্র.: আগস্ট পর্যন্ত সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ সাপেক্ষে পরীক্ষার প্রবেশপত্র ও বিস্তারিত সময়সূচি আগামী ৭ আগস্ট থেকে নিজ নিজ ক্যাম্পাসে পাওয়া যাবে। All the students, respected parents and all concerned are going to be informed that, the 2nd semester exam will be started from next 17th August, Wednesday. All the students are suggested to take complete preparation for the exam. N.B: All arrears (if any) subject to payment till August, admit card and detailed schedule will be available at the respective campuses from 7th August.


ঈদুল আযহার ছুটি প্রসঙ্গে

2022-07-02 | 06:31

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ৬ জুলাই বুধবার থেকে ১৬ জুলাই শনিবার পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। আগামী ১৭ জুলাই রবিবার থেকে সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে। All the students, respected parents and all concerned are going to be informed that, the school will remain closed from 6th July, Wednesday to 16th July, Saturday on the occasion of Eid-ul-Azha. All activities will be continued as usual from 17th July, Sunday.


২য় সেমিস্টারের MT গ্রহণ প্রসঙ্গে।

2022-06-13 | 03:21

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ২য় সেমিস্টারের MT আগামী ২৮ জুন মঙ্গলবার থেকে শুরু হবে। সকল শিক্ষার্থীকে পরীক্ষার পূর্ণপ্রস্তুতি গ্রহণের জন্য বলা হলো। জুলাই পর্যন্ত সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ সাপেক্ষে পরীক্ষার প্রবেশপত্র ও বিস্তারিত সময়সূচি নিজ নিজ শাখা থেকে সংগ্রহ করার জন্য আহ্ববান জানানো হলো। All the students, respected parents and all concerned are going to be informed that, the 2nd semester MT will be started from next 28th June, Tuesday. All the students are suggested to take complete preparation for the exam. All arrears (if any) subject to payment till July, all are requested to collect the admit card and detailed schedule from the respective branches.


এক্যাডেমিক ক্যালেন্ডারে ২য় সেমিস্টারের MT এবং ঈদুল আযহার ছুটির তারিখ পরিবর্তন প্রসঙ্গে

2022-06-07 | 06:06

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, অনিবার্য কারণবশতঃ ২য় সেমিস্টারের MT এবং ঈদুল আযহার ছুটির তারিখ নিম্নোক্তভাবে পরিবর্তিত হবে: ২য় সেমিস্টারের MT ২১ জুলাইয়ের পরিবর্তে আগামী ২৮ জুন থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। ঈদুল আযহার ছুটি ৩-১৩ জুলাইয়ের পরিবর্তে ৬-১৬ জুলাই পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। All the students, respected parents and all concerned are going to be informed that, Due to unavoidable reasons, the dates of 2nd semester MT and holidays for Eid-ul-Azha will be changed accordingly: MT of 2nd semester It will be started from 28th June instead of 21st July. Detailed schedule will be announced later. Holiday for Eid-ul-Azha School will remain closed from 6-16th July instead of 3-13th July.


বুদ্ধ পূর্ণিমার ছুটি প্রসঙ্গে

2022-05-11 | 03:42

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আগামী ১৫ মে ২০২২ রবিবার স্কুলের সকল কার্যক্রম বন্ধ থাকবে এবং ১৬ মে সোমবার থেকে যথারীতি চালু থাকবে। All the students, respected parents and all concerned are going to be informed that, all the school activities will remain closed on 15th May 2022 Sunday on the occasion of Buddha Purnima and will be continued as usual from 16th May Monday.


১ম সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান এবং শব-ই-কদর, মে দিবস ও ঈদুল ফিতরের ছুটি ও অন্যান্য প্রসঙ্গে।

2022-04-19 | 04:30

১ম সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান: অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ১ম সেমিস্টার পরীক্ষার ফলাফল নিম্নোক্ত সিডিউল অনুযায়ী প্রদান করা হবে-  সফটওয়্যারে প্রকাশ  : ২০ এপ্রিল বুধবার  প্রিন্টকপি প্রদান        : ২৩ এপ্রিল শনিবার (সকাল ৯.০০ থেকে ২.০০) শব-ই-কদর, মে দিবস ও ঈদুল ফিতরের ছুটি: শব-ই-কদর, মে দিবস ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২১ এপ্রিল বৃহস্পতিবার থেকে ৮ মে রবিবার পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে এবং ৯ মে সোমবার থেকে শ্রেণি কার্যক্রম যথারীতি চালু থাকবে। বি.দ্র: আগামী ২৬ এপ্রিল পর্যন্ত অফিস খোলা থাকবে। সকলকে মে ২০২২ পর্যন্ত সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ করার জন্য অনুরোধ করা হলো। আগামী ২৩ এপ্রিল থেকে কেজি থেকে অষ্টম শ্রেণির নোটস নিজ নিজ শাখায় পাওয়া যাবে।


বিলম্ব ফি প্রসঙ্গে

2022-04-13 | 06:36

আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ, সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা। বস্তুত: প্রতিষ্ঠালগ্ন থেকেই লাইট ফেয়ার স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে। তাই স্বাভাবিকভাবেই প্রতিষ্ঠানের আর্থিক শৃংঙ্খলা ও সার্বিক পরিচালন ব্যয় নির্বাহে শিক্ষার্থীদের চলতি মাসের টিউশন ফি চলতি মাসেই পরিশোধ হওয়া প্রয়োজন যা ইতোমধ্যে শিক্ষার্থীদের ডায়েরিতে “বেতন পরিশোধ সংক্রান্ত” নিয়ম কানুন কলামে সন্নিবেশিত হয়েছে। আগামী মে’২২ থেকেই যা কার্যকর করার সিদ্ধান্ত স্কুল কমিটির সভায় চূড়ান্ত হয়েছে। সেক্ষেত্রে আগামী মে মাস থেকেই টিউশন ফি ১৫ তারিখের পর প্রদান করলে ৫০ টাকা বিলম্ব ফি সহ পরিশোধ করতে হবে। প্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার সুবিধার্থে সংশ্লিষ্ট সকল অভিভাবককে বিষয়টি সহযোগিতামূলক দৃষ্টিভঙ্গিতে বিবেচনা করে যথাযথভাবে বিষয়টি প্রতিপালন করার অনুরোধ করা হলো। Assalamu Alaikum Oarohmatullah, Happy Ramadan to all. Since its inception, the organization has been run with the overall cooperation of parents and students of Light Fair School. In order to maintain the financial discipline and overall expenses of the institution, the students need to pay the tuition fee for the current month, which has already been inserted in the student diary in the “Payment of Pay” rule column. In order that if the tuition fee is paid after 15th May’22, 50 tk will have to be paid as delay fee with the regular payment. To facilitate the normal activities of the organization, all the concerned parents are requested to consider the matter in a cooperative manner and maintain the given instruction properly.


বাংলা নববর্ষের ছুটি এবং ১ম সেমিস্টার পরীক্ষার খাতা দেখানো প্রসঙ্গে

2022-04-11 | 03:19

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, বাঙালি জাতির ঐতিহ্যবাহী উৎসব বাংলা নববর্ষ উপলক্ষে আগামী ১৪ এপ্রিল ২০২২ বৃহস্পতিবার লাইট ফেয়ার স্কুল বন্ধ থাকবে। ১৬ এপ্রিল শনিবার থেকে স্কুলের সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে। উল্লেখ্য, প্রথম সেমিস্টার পরীক্ষার খাতা নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী দেখানো হবে:- প্লে থেকে দ্বিতীয় শ্রেণি : ১৩ এপ্রিল বুধবার তৃতীয় থেকে দশম শ্রেণি : ১৬ এপ্রিল শনিবার All the students, respected parents and all concerned are going to be informed that Light Fair School will remain closed on Thursday 14th April 2022 on the occasion of Bengali New Year, the traditional festival of Bengali nation. All the activities of the school will continue as usual from Saturday 16th April. Note that the first semester examination answer script will be shown according to the following schedule: - Class Play to Class Two : 13th April, Wednesday Class Three to Class Ten :16th April, Saturday


১ম সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান, ২য় সেমিস্টারের ক্লাস শুরু, এবং ইস্টার সানডের ছুটি প্রসঙ্গে।

2022-04-09 | 04:11

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ১ম সেমিস্টারের ফলাফল আগামী ২০ এপ্রিল বুধবার প্রদান করা হবে। উল্লেখ্য ২য় সেমিস্টারের ক্লাস আগামী ১৮ এপ্রিল সোমবার থেকে শুরু হবে। আগামী ১৭ এপ্রিল রবিবার খ্রীষ্টান ধর্মীয় অনুসারীদের উৎসব ইস্টার সানডে উপলক্ষে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। তবে অফিস যথারীতি খোলা থাকবে। All the students, respected parents and all concerned are going to be informed that the results of the 1st semester will be given on Wednesday 20th April. Note that, 2nd semester class will start from next Monday 18th April. The class activities will remain closed on Sunday, April 17, on the occasion of Easter Sunday, a festival of Christian followers but office will remain open as usual.


মহান স্বাধীনতা দিবস উদযাপন প্রসঙ্গে

2022-03-22 | 08:29

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ২৬ মার্চ ২০২২, শনিবার, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সকলের উপস্থিতি একান্ত কাম্য। সময়: সকাল ৯.০০ টা স্থান: নিজ নিজ ক্যাম্পাস All the students, respected parents and all concerned of this school are being informed that, we are going to arrange a seminar and cultural program on the basis of importance and significance of great Independence Day on Saturday, 26th March 2022. Your presence is highly required. Time : 9:00 AM Location : Respective Campuses


প্রথম সেমিস্টার পরীক্ষা-২০২২ গ্রহণ প্রসঙ্গে

2022-03-13 | 11:03

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, প্রথম সেমিস্টার পরীক্ষা আগামী ৩০ মার্চ, বুধবার থেকে শুরু হবে। সকল শিক্ষার্থীকে পরীক্ষার পূর্ণপ্রস্তুতি গ্রহণের জন্য বলা হলো। এপ্রিল পর্যন্ত সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ সাপেক্ষে পরীক্ষার প্রবেশপত্র ও বিস্তারিত সময়সূচি আগামী ২২ মার্চ থেকে নিজ নিজ শাখায় পাওয়া যাবে। All the students, respected parents and all concerned are going to be informed that, the 1st semester exam will be started from next 30th March, Wednesday. All the students are suggested to take complete preparation for the exam. All arrears (if any) subject to payment till April, admit card and detailed schedule will be available at the respective branches from 22th March.


জাতীয় শিশু দিবস উদযাপন প্রসঙ্গে

2022-03-13 | 11:02

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ১৭ মার্চ ২০২২, বৃহস্পতিবার, জাতীয় শিশু দিবস উপলক্ষে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সকলের উপস্থিতি একান্ত কাম্য। সময়: সকাল ৯.৩০ টা স্থান: নিজ নিজ ক্যাম্পাস     All the students, respected parents and all concerned of this school are being informed that, we are going to arrange a seminar and cultural program on the basis of importance and significance of National Childrens’ Day on 17th March 2022. Your presence is highly required. Time : 9:30 AM Location : Respective Campuses


শব-ই-মেরাজ এর ছুটি প্রসঙ্গে

2022-02-26 | 05:50

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, মুসলমানদের ধর্মীয় উৎসব শব-ই-মেরাজ উপলক্ষে আগামী ০১ মার্চ ২০২২, মঙ্গলবার লাইট ফেয়ার স্কুল বন্ধ থাকবে এবং ০২ মার্চ বুধবার থেকে স্কুলের সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে। বি.দ্র: স্বল্প পরিসরে অফিস খোলা থাকবে।


শব-ই-মেরাজ এর ছুটি প্রসঙ্গে

2022-02-26 | 05:48


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন প্রসঙ্গে

2022-02-20 | 08:21

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ২১ ফেব্রুয়ারি ২০২২, সোমবার, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সকলের উপস্থিতি একান্ত কাম্য। সময় : সকাল ৯:০০ টা স্থান : নিজ নিজ ক্যাম্পাস


মাঘী পূর্ণিমার ছুটি প্রসঙ্গে

2022-02-14 | 06:27

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব মাঘী পূর্ণিমা উপলক্ষে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২২ বুধবার, লাইট ফেয়ার স্কুলের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে এবং আগামী ১৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার থেকে শ্রেণি কার্যক্রম যথারীতি চালু থাকবে। বি.দ্র: আর্থিক লেনদেনের জন্য স্বল্পপরিসরে অফিস খোলা থাকবে।


১ম সেমিস্টারের MT গ্রহণ প্রসঙ্গে।

2022-02-07 | 08:57

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ১ম সেমিস্টারের MT আগামী ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে শুরু হবে। সকল শিক্ষার্থীকে পরীক্ষার পূর্ণপ্রস্তুতি গ্রহণের জন্য বলা হলো।   ফেব্রুয়ারি পর্যন্ত সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ সাপেক্ষে পরীক্ষার প্রবেশপত্র ও বিস্তারিত সময়সূচি আগামী ১০ ফেব্রুয়ারি থেকে নিজ নিজ শাখায় পাওয়া যাবে।


১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ প্রসঙ্গে

2022-01-17 | 08:46

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, সরকারী নির্দেশনা অনুযায়ী ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ বাধ্যতামূলক। ইতোমধ্যেই আমাদের স্কুলের উদ্যেগে গত সেশনের শিক্ষার্থীদের টিকা গ্রহণ নিশ্চিত করা হয়েছে। এখনো যেসব শিক্ষার্থী টিকা গ্রহণ করতে পারেনি তাদেরকে নিজ উদ্যেগে টিকা গ্রহণ নিশ্চিত করার জন্য বিনীত অনুরোধ করা হলো। টিকা গ্রহণ ব্যতীত ফেব্রুয়ারির ১ তারিখ থেকে কোনো শিক্ষার্থীকে স্বশরীরে ক্লাস করার অনুমতি দেয়া হবে না।


2022 সালের জন্য নির্দেশাবলী

2022-01-17 | 08:42

2022 সালের জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী সংযুক্ত ফাইল থেকে জানা যাবে।Rules For 2022


২০২২ সালে পুন:ভর্তি প্রসঙ্গে

2022-01-04 | 08:34

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ২০২২ সালে পুন:ভর্তি ইতোমধ্যেই শুরু হয়েছে। সকলকে ১০ জানুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য আহ্বান জানানো যাচ্ছে। ১০ জানুয়ারির মধ্যে ভর্তি না হলে মেধা অনুযায়ী শ্রেণিতে রোল নং ঠিক রাখা সম্ভব হবে না।


বিজয় দিবস উদযাপন উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা

2021-12-21 | 07:15

বিজয় দিবস উদযাপন উপলক্ষে আগামী ২৮ ডিসেম্বর ২১ মঙ্গলবার সকাল ৯.০০টায় লাইট ফেয়ার স্কুলের ৪টি ক্যাম্পাসে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতায় গুলশান, বাড্ডা ও ভাটারা এলাকার সকল শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে। বিস্তারিত: 01966667701/02/03


বার্ষিক পরীক্ষার ফলাফল প্রদান এবং ২০২২ সালে পুন:ভর্তি ও ক্লাস শুরু প্রসঙ্গে

2021-12-11 | 03:23

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, বার্ষিক পরীক্ষার ফলাফল নিম্নোক্ত সিডিউল অনুসারে স্কুলের সফটওয়্যারে প্রকাশ করা হবে- মর্ণিং শিফট (দ্বিতীয় শ্রেণি পর্যন্ত) : ১৫ ডিসেম্বর বুধবার ডে শিফট (তৃতীয় থেকে অষ্টম শ্রেণি) : ২১ ডিসেম্বর মঙ্গলবার ডে শিফট (নবম শ্রেণি) : ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর সোমবার থেকে ফলাফলের প্রিন্ট কপি নিজ নিজ শাখায় পাওয়া যাবে। অত্র প্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীরা সফটওয়্যারে ফলাফল প্রকাশের দিন থেকে নতুন সেশনে পুন:ভর্তি হতে পারবে। উল্লেখ্য, আগামী ২ জানুয়ারি ২০২২ রবিবার থেকে ৫ম, ৮ম ও ১০ম শ্রেণির মূল ক্লাস এবং অন্যান্য শ্রেণির ফাউন্ডেশন বিল্ডআপ ক্লাস শুরু হবে। ক্লাসের বিস্তারিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। বি.দ্র: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী ৩১ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য আহ্বান জানানো যাচ্ছে।


৩য় সেমিস্টার পরীক্ষা-২০২১ গ্রহণ প্রসঙ্গে

2021-11-18 | 07:35

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, ৩য় সেমিস্টার পরীক্ষা-২০২১ আগামী ৫ ডিসেম্বর রবিবার থেকে শুরু হবে। সকল বকেয়া (যদি থাকে) পরিশোধপূর্বক আগামী ২ ডিসেম্বরের মধ্যে পরীক্ষার প্রবেশপত্র নিজ নিজ শাখা থেকে সংগ্রহ করার জন্য অনুরোধ করা হলো। বিস্তারিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।


ফাতেহা-ই-ইয়াজদাহম এর ছুটি প্রসঙ্গে

2021-11-15 | 06:25

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, মুসলমানদের ধর্মীয় উৎসব ফাতেহা-ই-ইয়াজদাহম উপলক্ষ্যে আগামী ১৭ নভেম্বর ২০২১ বুধবার ক্লাস কার্যক্রম বন্ধ থাকবে এবং ১৮ নভেম্বর বৃহস্পতিবার থেকে সকল ক্লাস যথারীতি চালু থাকবে। উল্লেখ্য, অফিস ও অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে।


দুর্গা পূজা ও লক্ষ্মী পূজা এবং ঈদে মিলাদুন্নবী এর ছুটি প্রসঙ্গে

2021-10-10 | 08:19

অত্র স্কুলের সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, সনাতন ধর্মীয় উৎসব দুর্গা পূজা ও লক্ষ্মী পূজা এবং মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আগামী ১৪ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার থেকে ২১ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস কার্যক্রম বন্ধ থাকবে এবং আগামী ২৩ অক্টোবর ২০২১ শনিবার থেকে স্কুলের সকল ক্লাস যথারীতি চালু থাকবে। উল্লেখ্য, অফিস ও অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে।


আখেরী চাহার সোম্বা এর ছুটি প্রসঙ্গে

2021-10-04 | 06:59

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, মুসলমানদের ধর্মীয় উৎসব আখেরী চাহার সোম্বা উপলক্ষে আগামী ০৬ অক্টোবর ২০২১ বুধবার লাইট ফেয়ার স্কুলের ক্লাস বন্ধ থাকবে এবং আগামী ০৭ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার থেকে স্কুলের সকল ক্লাস যথারীতি চালু থাকবে। উল্লেখ্য, অফিস ও অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে।


২য় সেমিস্টার পরীক্ষার খাতা দেখানো ও ফলাফল প্রদান এবং বার্ষিক-২০২১ এর ক্লাস শুরু প্রসঙ্গে ।

2021-09-22 | 05:09

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, ২য় সেমিস্টার পরীক্ষা-২০২১ এর খাতা ও ফলাফল নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী প্রদান করা হবে। খাতা দেখানোর তারিখ : ০২ অক্টোবর ২০২১ শনিবার ২য় সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান : ০৫ অক্টোবর ২০২১ মঙ্গলবার উল্লেখ্য, বার্ষিক-২০২১ এর ক্লাস আগামী ২৭ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হবে। ক্লাসের বিস্তারিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।


২য় সেমিস্টার ও প্রাক-নির্বাচনী পরীক্ষা-২০২১ গ্রহণ প্রসঙ্গে

2021-08-31 | 10:34

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, ২য় সেমিস্টার ও প্রাক-নির্বাচনী পরীক্ষা আগামী ১২ সেপ্টেম্বর, রবিবার থেকে শুরু হবে। সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ সাপেক্ষে আগামী ২ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে পরীক্ষার প্রবেশপত্র ও বিস্তারিত সময়সূচি সংগ্রহ করা যাবে।


জন্মাষ্টমীর ছুটি প্রসঙ্গে

2021-08-29 | 04:05

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, সনাতন ধর্মীয় উৎসব জন্মাষ্টমী উপলক্ষে আগামী ৩০ আগস্ট সোমবার লাইট ফেয়ার স্কুলের অনলাইন ক্লাস বন্ধ থাকবে। বি.দ্র: অফিস ও অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে। তবে সনাতন ধর্মীয় শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীদের ছুটি থাকবে।


জাতীয় শোক দিবস এর ছুটি প্রসঙ্গে

2021-08-14 | 04:30

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট ২০২১, রবিবার লাইট ফেয়ার স্কুলের সকল কার্যক্রম বন্ধ থাকবে। ১৬ আগস্ট সোমবার থেকে সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে।


হিজরি নববর্ষের ছুটি প্রসঙ্গে

2021-08-08 | 08:53

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, হিজরি নববর্ষ উপলক্ষে আগামী ১০ আগস্ট মঙ্গলবার লাইট ফেয়ার স্কুলের অনলাইন ক্লাস বন্ধ থাকবে। বি.দ্র: অফিস ও অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে।


২য় সেমিস্টারের MT-২০২১ এর তারিখ পুনঃনির্ধারণ প্রসঙ্গে

2021-08-04 | 05:45

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২য় সেমিস্টারের MT পূর্বে ঘোষিত ৫ আগস্টের পরিবর্তে ১১ আগস্ট বুধবার থেকে শুরু হবে। সকল বকেয়া পরিশোধপূর্বক (যদি থাকে) পরীক্ষার বিস্তারিত সময়সূচি নিজ নিজ শাখা থেকে সংগ্রহ করা যাবে।


পবিত্র ঈদুল আযহার ছুটি এবং ২য় সেমিস্টারের MT গ্রহণ প্রসঙ্গে

2021-07-15 | 06:22

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ১৮ জুলাই রবিবার থেকে ২৬ জুলাই সোমবার পর্যন্ত লাইট ফেয়ার স্কুলের অনলাইন ক্লাস বন্ধ থাকবে। আগামী ২৭ জুলাই মঙ্গলবার থেকে অনলাইন ক্লাস যথারীতি শুরু হবে। উল্লেখ্য ২য় সেমিস্টারের MT আগামী ৫ আগস্ট বৃহস্পতিবার থেকে শুরু হবে। সকলকে পরীক্ষার জন্য যথাযথ প্রস্তুতি গ্রহণ করার আহ্বান জানানো যাচ্ছে। বি.দ্র.: আগামী ১৬ জুলাই শুক্রবার সকাল ৯.০০টা থেকে দুপুর ১২.০০টা পর্যন্ত এবং ১৭ জুলাই শনিবার ও ১৮ জুলাই রবিবার সকাল ৯.০০টা থেকে বিকাল ৩.০০টা পর্যন্ত স্কুল অফিস খোলা থাকবে। উক্ত সময়ের মধ্যে সকল বকেয়া (যদি থাকে) পরিশোধ করার জন্য সম্মানিত অভিভাবকদের বিনীত অনুরোধ করা হলো।


প্রথম সেমিস্টার পরীক্ষা-২০২১ এর ফলাফল প্রদানের তারিখ পুনঃনির্ধারণ প্রসঙ্গে।

2021-06-30 | 09:10

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, অনিবার্য কারণবসত প্রথম সেমিস্টার পরীক্ষা-২০২১ এর ফলাফল ১ জুলাই ২০২১ এর পরিবর্তে আগামী ৮ জুলাই ২০২১ প্রকাশিত হবে।


প্রথম সেমিস্টার পরীক্ষার খাতা দেখানো ও ফলাফল প্রদান এবং দ্বিতীয় সেমিস্টার-২০২১ এর অনলাইন ক্লাস শুরু প্রসঙ্গে ।

2021-06-21 | 06:39

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, প্রথম সেমিস্টার পরীক্ষা-২০২১ এর খাতা ও ফলাফল নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী প্রদান করা হবে। খাতা দেখানোর তারিখ: প্লে, নার্সারি, কেজি, প্রথম ও দ্বিতীয় শ্রেণি : ২৬ জুন ২০২১ শনিবার তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম শ্রেণি : ২৮ জুন ২০২১ সোমবার প্রথম সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান : ০১ জুলাই ২০২১ বৃহস্পতিবার   উল্লেখ্য দ্বিতীয় সেমিস্টার-২০২১ এর অনলাইন ক্লাস আগামী ২৭ জুন রবিবার থেকে শুরু হবে। ক্লাসের বিস্তারিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।


প্রথম সেমিস্টার পরীক্ষা-২০২১ এর তারিখ পুনঃনির্ধারণ প্রসঙ্গে

2021-05-25 | 06:42

অত্র স্কুলের সকল শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের অবগত করা যাচ্ছে যে, অনিবার্য কারণবশত প্রথম সেমিস্টার পরীক্ষা পূর্বে ঘোষিত ২৭ মে এর পরিবর্তে আগামী ১০ জুন থেকে শুরু হবে। সকল বকেয়া পরিশোধপূর্বক (যদি থাকে) পরীক্ষার পরিবর্তিত সময়সূচি নিজ নিজ শাখা থেকে সংগ্রহ করা যাবে। সকলকে যথাযথভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো যাচ্ছে।


বুদ্ধ পূর্ণিমা এর ছুটি প্রসঙ্গে

2021-05-25 | 06:39

সম্মানিত অভিভাবক ও সকল শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে, বুদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আগামী ২৬ মে ২০২১ বুধবার লাইট ফেয়ার স্কুলের অনলাইন ক্লাস বন্ধ থাকবে এবং আগামী ২৭ মে বৃহস্পতিবার থেকে অনলাইন ক্লাস যথারীতি চালু থাকবে। বি. দ্র.: জরুরী প্রয়োজনে সকাল ৯.০০ টা থেকে দুপুর ২.০০ টা পর্যন্ত স্বল্পপরিসরে অফিসিয়াল কার্যক্রম চালু থাকবে।


পবিত্র মাহে রমযান, শব-ই ক্বদর ও ঈদুল ফিতর এর ছুটি প্রসঙ্গে

2021-05-09 | 03:32

সম্মানিত অভিভাবক ও সকল শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে, পবিত্র মাহে রমযান, শব-ই ক্বদর ও ঈদুল ফিতর উপলক্ষে আগামী ১০ মে ২০২১ সোমবার থেকে ২০ মে ২০২১ বৃহস্পতিবার পর্যন্ত লাইট ফেয়ার স্কুল বন্ধ থাকবে এবং আগামী ২৩ মে রবিবার থেকে স্কুলের সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে। বি:দ্র: আগামী ২২ মে ২০২১ শনিবার থেকে অফিস খোলা থাকবে।


মে দিবস এর ছুটি প্রসঙ্গে

2021-04-29 | 06:31

সম্মানিত অভিভাবক ও সকল শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে, আন্তর্জাতিক শ্রমিক দিবস তথা মে দিবস উপলক্ষে আগামী ১লা মে ২০২১ শনিবার লাইট ফেয়ার স্কুলের সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২রা মে রবিবার থেকে সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে।


১ম সেমিস্টার পরীক্ষা গ্রহণ প্রসঙ্গে

2021-04-29 | 06:29

সম্মানিত অভিভাবক ও সকল শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে, ১ম সেমিস্টার পরীক্ষা আগামী ২৭ মে ২০২১, বৃহস্পতিবার থেকে শুরু হবে। মে মাস পর্যন্ত সকল বকেয়া (যদি থাকে) পরিশোধপূর্বক আগামী ২ মে রবিবার থেকে পরীক্ষার বিস্তারিত সময়সূচি নিজ নিজ শাখা থেকে সংগ্রহ করা যাবে। সকলকে যথাযথ ভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো যাচ্ছে।


বাংলা নববর্ষের ছুটি প্রসঙ্গে

2021-04-13 | 04:08

সম্মানিত অভিভাবক ও সকল শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে, বাঙালি জাতির ঐতিহ্যবাহী উৎসব বাংলা নববর্ষ উপলক্ষে আগামী ১৪ই এপ্রিল ২০২১ বুধবার লাইট ফেয়ার স্কুলের সকল কার্যক্রম বন্ধ থাকবে এবং আগামী ১৫ই এপ্রিল বৃহস্পতিবার থেকে সকল কার্যক্রম যথারীতি চালু থাকবে।


ইস্টার সানডে এর ছুটি প্রসঙ্গে

2021-04-01 | 09:22

Notice Easter Sundayসম্মানিত অভিভাবক ও সকল শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে, খ্রীষ্টান ধর্মীয় অনুসারীদের উৎসব ইস্টার সানডে উপলক্ষে আগামী ০৪ এপ্রিল ২০২১ রবিবার লাইট ফেয়ার স্কুলের অনলাইন ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। আগামী ০৫ এপ্রিল সোমবার থেকে অনলাইন ক্লাস ও পরীক্ষা যথারীতি চালু থাকবে।


MT পরীক্ষা ২০২০ প্রসঙ্গ

2020-03-11 | 12:47

লাইট ফেয়ার স্কুলের সকল শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, প্রথম সেমিষ্টারের MT আগামী ১২ মার্চ ২০২০ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে।পরীক্ষার বিস্তারিত সময়সূচি নিজ নিজ ক্যাম্পাস থেকে সংগ্রহ করার জন্য অনুরোধ করা হলো।


মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগিতা

2020-03-08 | 12:22

এতদ্বারা শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, আগামী ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে লাইট ফেয়ার স্কুলের ক্লাস বন্ধ থাকবে। উল্লেখ্য যে, এ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা সকাল ৯:০০ টায় স্কুলের নিজ নিজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীসহ সকলকে উপস্থিত থাকতে হবে। নিম্নে প্রতিযোগিতার গ্রুপ ও বিষয় উল্লেখ করা হলো: এক নজরেঃ গ্রুপ শ্রেণি সময় বিষয় A প্লে-কেজি ৯:০০ উন্মুক্ত B প্রথম-চতুর্থ ৯:০০ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা C পঞ্চম-দশম ৯:০০ বঙ্গবন্ধু ও স্বাধীনতা দিবসটির প্রেক্ষাপট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে বাংলাদেশে শিশু দিবস হিসেবে পালন করা হয়। ১৯২০ সালের ১৭ই মার্চ বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর জন্ম হয় গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। তাঁর পিতার নাম শেখ লুৎফর রহমান, মাতার নাম মোসাম্মৎ সাহারা খাতুন। তিনি শিশুদের খুব ভালোবাসতেন। তাই তার জন্মদিনকে বাংলাদেশে শিশু দিবস হিসেবে পালন করা হয়। এ বছর তাঁর জন্মের একশত বছর পূর্ণ হওয়ায় সারা দেশব্যাপি দিবসটি মুজিব শতবর্ষ হিসেবে পালিত হচ্ছে।


দোলযাত্রা উপলক্ষে বন্ধ

2020-03-01 | 11:42

এতদ্বারা শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, হিন্দু র্ধমাবলম্বীদরে র্ধমীয় উৎসব শুভ দোলযাত্রা উপলক্ষে আগামী ০৯ র্মাচ ২০২০ রোজ সোমবার লাইট ফেয়ার স্কুল বন্ধ থাকব।ে দিবসটির প্রেক্ষাপট দোলযাত্রা হিন্দু র্ধমাবলম্বীদরে একটি উৎসব। এই উৎসবের অপর নাম বসোন্তৎসব। ফাল্গুন মাসের পূর্নিমা তিথিতে দোলযাত্রা অনুষ্ঠতি হয়। বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী, ফাল্গুনী র্পূণমিা বা দোল পূর্নিমার দিন বৃন্দাবনে শ্রীকৃষ্ণ আবির বা গুলাল নিয়ে রাধিকা ও অন্যান্য গোপীগণের সহিত রং খেলায় মেতেছিলেন। সেই ঘটনা থেকেই দোল খেলার উৎপত্তি হয়। দোলযাত্রার দিন সকালে শোভাযাত্রা বের করা হয়। এরপর ভক্তেরা আবির ও গুলাল নিয়ে পরস্পর রং খেলেন।


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন প্রসঙ্গে

2020-02-19 | 11:19

এতদ্বারা শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, আগামী ২১ ফেব্রুয়ারি ২০২০ রোজ শুক্রবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লাইট ফেয়ার স্কুল দিবসটির গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও হাতের সুন্দর লেখা প্রতিযোগিতার আয়োজন করেছে। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতি একান্ত কাম্য। নিম্নে প্রতিযোগিতার গ্রুপ উল্লেখ করা হলো: ১.গ্রুপ কঃ ১ম ও ২য় শ্রেণি ২.গ্রুপ খঃ ৩য় থেকে ৫ম শ্রেণি ৩.গ্রুপ গঃ ৬ষ্ঠ থেকে ৭ম শ্রেণি ৪.গ্রুপ ঘঃ ৮ম থেকে ১০ম শ্রেণি সময়ঃ সকাল ১০:০০ টা স্থানঃ নিজ নিজ শাখা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রেক্ষাপট একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগনের জন্য গৌরবোজ্জ্বল একটি দিন। ১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন,১৩৫৮) বাংলাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলি বর্ষণে কয়েকজন তরুণ শহিদ হন। তাই এ দিনটি শহিদ দিবস হিসেবে চিহ্নিত হয়ে আছে। ২০১০ খ্রিস্টাব্দে জাতিসংঘ কর্তৃক গৃহীত সিদ্ধান্ত মোতাবেক প্রতিবছর একুশে ফেব্রুয়ারি বিশ^ব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়।


বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’২০

2020-02-19 | 11:15

অত্র বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, আগামী ২৭ ফেব্রুয়ারি, ২০২০ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত প্রতিযোগিতায় সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ ও যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য আহবান করা যাচ্ছে। প্রয়োজনীয় উপকরণ ব্যক্তিগত উদ্যোগে সংগ্রহ করতে হবে। তারিখ:২৭.০২.২০২০(বৃহস্পতিবার) সময়:সকাল ৮:০০ স্থান:ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মাঠ, ১০০ ফুট, ২নং ব্রীজ সংলগ্ন। যেমন খুুশি তেমন সাজো (সকল শ্রেণি)। অভিভাবকদের জন্য রয়েছে আকর্ষণীয় ইভেন্ট। ক্যান্টিনের সুব্যবস্থা আছে। [ বি:দ্র: অভিভাবকগণ নিজ দায়িত্বে ছাত্র-ছাত্রীদের মাঠে নিয়ে আসবেন।]


শিক্ষক নিয়োগ পরীক্ষা

2019-09-30 | 06:51

এতদ্বারা ছাত্র-ছাত্রী,অভিভাবক বৃন্দ ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাইট ফেয়ার স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী ৪ অক্টোবর ২০১৯ রোজ শুক্রবার অনুষ্ঠিত হবে।


সাইদ নগর ক্যাম্পাস উদ্বোধন

2019-09-30 | 06:49

এতদ্বারা ছাত্র-ছাত্রী,অভিভাবক বৃন্দ ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাইট ফেয়ার স্কুলের নতুন ক্যাম্পাস সাইদ নগর শাখা আগামী ৫ অক্টোবর ২০১৯ রোজ শনিবার শুভ উদ্বোধন করা হবে।


দুর্গা পূজা

2019-09-30 | 06:45

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সনাতন (হিন্দু) ধর্মের দুর্গা পূজা উদযাপন উপলক্ষ্যে লাইট ফেয়ার স্কুল আগামী ৪ অক্টোবর ২০১৯ রোজ বুধবার থেকে ৮ অক্টোবর ২০১৯ রোজ রবিবার পর্যন্ত বন্ধ থাকবে।


লক্ষ্মী পূজা

2019-09-30 | 06:42

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সনাতন (হিন্দু) ধর্মের লক্ষ্মী পূজা উদযাপন উপলক্ষ্যে লাইট ফেয়ার স্কুল আগামী ১৩ অক্টোবর ২০১৯ রোজ রবিবার বন্ধ থাকবে।


ক্লাস ভিত্তিক MT

2019-09-30 | 06:33

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাইট ফেয়ার স্কুলের ক্লাস ভিত্তিক MT পরীক্ষা আগামী ১৬ অক্টোবর ২০১৯ থেকে ২১ অক্টোবর ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিত হবে।


আখেরী চাহার সোম্বা

2019-09-30 | 06:29

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মুসলিম ধর্মীয় সম্প্রদায়ের আখেরী চাহার সোম্বা উদযাপন উপলক্ষ্যে লাইট ফেয়ার স্কুল আগামী ২৩ অক্টোবর ২০১৯ রোজ বুধবার বন্ধ থাকবে।


কালি পূজা

2019-09-30 | 06:24

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সনাতন (হিন্দু) ধর্মের কালি পূজা উদযাপন উপলক্ষ্যে লাইট ফেয়ার স্কুল আগামী ২৭ অক্টোবর ২০১৯ রোজ রবিবার বন্ধ থাকবে।


নতুন বছরের ক্লাস শুরু

2018-12-13 | 13:07

আগামী ২ জানুয়ারি ২০১৯ নতুন সেশন এর প্রথম ক্লাস শুরু হচ্ছে। নিজ নিজ সময় অনুজায়ী যথাসময়ে সকল ছাত্র ছাত্রীকে ক্লাসে উপস্থিত থাকতে হবে।


শুভ বড় দিন

2018-12-13 | 13:01

খ্রীস্টান ধর্মীয় সম্প্রদায়ের সর্ববৃহৎ অনুষ্ঠান শুভ বড় দিন উপলক্ষে লাইট ফেয়ার স্কুল বন্ধ থাকবে।


বই উৎসব

2018-12-13 | 13:02

আগামী ১লা জানুয়ারী ২০১৯ লাইট ফেয়ার স্কুলের নিজ নিজ ক্যাম্পাসে বই উৎসব পালন করা হবে। এই উপলক্ষে শিক্ষার্থীদেরকে নিজ নিজ ক্লাস থেকে বই সংগ্রহ করার আহবান জানানো হলো।


স্কুলের বার্ষিক ফলাফল প্রকাশ

2018-12-13 | 12:53

১৫ ডিসেম্বর স্কুলের বার্ষিক ফলাফল প্রকাশ করা হবে। নিজ নিজ শাখা থেকে ছাত্র ছাত্রীরা পরীক্ষার ফল সংগ্রহ করতে পারবে।


বার্ষিক পরীক্ষা

2018-11-15 | 08:28

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাইট ফেয়ার স্কুলের বার্ষিক পরীক্ষা আগামী ২২ নভেম্বর ২০১৮ রোজ বৃহস্পতিবার থেকে নিম্নে প্রদত্ত্ব রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। রুটিন এখান থেকে ডাউনলোড করে নিন - Annual Routine-2018


বিজয় দিবস উদযাপন প্রসঙ্গে

2018-11-08 | 09:51

এতদ্বারা ছাত্র-ছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৬ ডিসেম্বর ২০১৮ বিজয় দিবস উপলক্ষে লাইট ফেয়ার স্কুলের ক্লাস বন্ধ থাকবে। উল্লেখ্য যে, এ দিবসের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সকাল ৯ টায় স্কুলের নিজ নিজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীসহ সকলকে উপস্থিত থাকতে হবে।   বিজয় দিবসের প্রেক্ষাপটঃ ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতার জন্য দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে বিজয় অর্জন করে। ১৬ই ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে হানাদার বাহিনী বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে, ফলে বাংলাদেশ নামক একটি স্বাধীন রাস্ট্রের জন্ম হয়। তখন থেকেই এ দিবসটি বাংলাদেশীদের কাছে বিজয় দিবস হিসেবে পালিত হয়। প্রতি বছর বাংলাদেশসহ সারা বিশ্বে বাংলাদেশীরা দিবসটি যথাযথ ভাবগাম্ভীর্য এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার সাথে পালন করে থাকেন।